অনেকসময় আমরা মোবাইলে/সিমে টাকা রিচার্জ করার কিছুক্ষণপর অথবা সিমে টাকা থাকা অবস্থায় একটি সার্ভিস চালু করে সার্ভিস চার্জ বাবদ আমাদের সিম একাউন্ট থেকে একটি নির্দিষ্ট পরিমাণ অর্থ কেটে নেয়া হয়। 
এই সার্ভিসটির নাম ভ্যাস (VAS) বা ভ্যালু এডেড সার্ভিস। আমরা জেনে অথবা না জেনে যে কোন ভাবেই সার্ভিসটি চালু করে ফেলি। ফলে এই বিড়ম্বনার সম্মুখীন হয়।
তবে সুখবর হচ্ছে, আমরা চাইলে সহজেই এই সকল ভ্যালু এডেড সার্ভিস বন্ধ করে দিতে পারি। তো চলুন জেনে নেয়া যাক গ্রামীণফোন, রবি, এয়ারটেল, বাংলালিংক এবং টেলিটক সিম এর এসব ভ্যালু  অ্যাডেড সার্ভিস বন্ধ করার নিয়ম।
 
বাংলালিংক সকল সার্ভিস বন্ধ করার কোড , রবি সকল সার্ভিস বন্ধ করার কোড , টেলিটক সকল সার্ভিস বন্ধ করার কোড , gp সকল সার্ভিস বন্ধ করার কোড , টেলিটক টাকা কাটার সকল সার্ভিস বন্ধ করার কোড, মোবাইলে টাকা কাটা বন্ধ করার কোড, রবি টাকা কাটা বন্ধ করার কোড, VAS stop code for gp,banglalink,teletalk,robi,aritel,how can i stop all vas in robi, how can i stop all vas in gp, how can i stop all vas in airtel, how can i stop all vas in banglalink, how can i stop all vas in teletalk, stop vas robi, stop vas in gp, stop vas in airtel, stop vas in banglalink, stop vas in teletalk, how to stop all sim vas,মেসেজ এসে টাকা কাটা বন্ধ করার উপায়,

গ্রামীনফোন বা জিপি সিমে ভ্যালু এডেড সার্ভিস বন্ধ করার নিয়মঃ

ডায়ালঃ *121*6*1#
 
গ্রামীণফোন বিভিন্ন সময় বিভিন্ন এসএমএস বা পপ আপ মেসেজের মাধ্যমে নানা রকম ভ্যাস এর অফার দিয়ে থাকে। 
যা অনেক সময় ভুলক্রমে চালু করে ফেলি । এসকল ভ্যাস সার্ভিস বন্ধ করার জন্য ডায়াল করুন *121*6*1# এই কোডটি ডায়াল করার পর একটি এসএমএস আসবে এবং ৭২ ঘন্টার মধ্যে আপনার সকল ভ্যালু এডেড সার্ভিস বন্ধ হয়ে যাবে।

এয়ারটেল ও রবি সিমে ভ্যালু এডেড সার্ভিস বন্ধ করার নিয়মঃ

ডায়ালঃ *9#
 
এয়ারটেল ও রবি সিমে ভ্যালু এডেডে সার্ভিস বন্ধ করা খুবই সহজ। আপনার এয়ারটেল বা বরি সিম থেকে *9# কোডটি ডায়াল করলেই আপনার সিমে চালু থাকা সকল ভ্যালু এডেড সার্ভিস বন্ধ হয়ে যাবে।

বাংলালিংক সিমে ভ্যালু এডেড সার্ভিস বন্ধ করার নিয়মঃ

ডায়ালঃ *121*7*1*2*1# 

বাংলালিংক সিমে সকল ধরণের ভ্যালু এডেড সার্ভিস বন্ধ করতে ডায়াল করুন *121*7*1*2*1# 
কোডটি ডায়াল করার ৭২ ঘন্টার মধ্যে আপনার সিমে চালু থাকা সকল ভ্যালু এডেড সার্ভিস বন্ধ হয়ে যাবে।

টেলিটক সিমে ভ্যালু এডেড সার্ভিস বন্ধ করার নিয়মঃ

মেসেজঃ টাইপ STOP ALL সেন্ড 335 এই নাম্বারে
 
অনেককে বলতে শুনেছি টেলিটকে কোন এসএমএস ছাড়া টাকা কেটে নেয়া হয়। ফলে ব্যবহারকারী কোন সার্ভিসটির জন্য টাকা কাটা হয়েছে তা জানতে পারে না। তাই টেলিককে সকল ভ্যালু এডেড সার্ভিস বন্ধ করতে মোবাইলের মেসেজ অপশানে গিয়ে টাইপ করুন STOP ALL আর পাঠিয়ে দিন 335 এই নাম্বারে।