বর্তমানে আমরা কম-বেশি সবাই ইন্টারনেট সংযোগসহ স্মার্টফোন বা কম্পিউটার ব্যবহার করি। আর আমরা চাইলে এই স্মার্টফোন বা কম্পিউটারের মাধ্যমে কোন কাজ না করেই  ইন্টারনেট থেকে কিছু পরিমাণ আয় করতে পারবো। তার জন্য আপনাকে ছোট একটি অ্যাপ ইনস্টাল করে নিচের ধাপগুলো অনুসরণ  করতে হবে। তো ‍চলুন শুরু করা যাক কিভাবে কোন কাজ না করেই ইন্টারনেট থেকে আয় করবেন।

কোন কাজ ছাড়া কে এবং কেন টাকা দিবে ?

আসলে কাজ ছাড়া কেউ কাউকে কোন অর্থ দেয়না কথাটা সত্য, তবে আজ আপনাদের সাথে যে ট্রিকসটি শেয়ার করবো সেখানে আপনার কাজ না থাকলেও আপনার স্মার্টফোন বা কম্পিউটারের কাজ আছে। 

অথ্যাৎ ইন্টারনেট সংযোগ সহ এসব ডিভাইসের কাজ হলো আপনার অব্যবহৃত ইন্টারনেট শেয়ার করা। আর  HoneyGain হচ্ছে এমনি একটি এপ্লিকেশন যা আপনার কম্পিউটার বা ফোনের অব্যবহৃত ইন্টারনেট ট্রাপিক ব্যবহার করবে এবং তার বিনিময়ে আপনাকে কিছু পরিমাণ অর্থ দিবে। এটি অনেকটা ইন্টারনেট ব্যান্ডউইথ শেয়ারিং এর মত , তবে এটি আপনার কোন ডাটা এক্সেস করতে পারবেনা।

Honeygain এ রেজিস্টেশন করতে এখানে ক্লিক করুন।

কিভাবে Honeygain এ একাউন্ট করবেন?

আপনি যদি ওপরের লিংকে ক্লিক করে একাউন্ট তৈরি করেন তাহলে $৫ ডলার বোনাস পাবেন। 
  • তারপর ৫ ডলার বোনাস সহ একাউন্ট করতে নিচের ছবির মত “Claim $5 Now” লিঙ্কে ক্লিক করুন।
Honeygain Claim 5$
 
  • এখন আপনার ইমেইল ও ৮ ডিজিটের পাসওয়ার্ড দিয়ে “Sign Up” বাটনে ক্লিক করুন।
Honeygain Sign UP
 
  • Sign up ক্লিক করার পর একাউন্ট তৈরি হয়ে যাবে এবং আপনাকে হানিগেইন ড্যাশবোর্ড নিয়ে যাবে।
  • এখন আপনার একাউন্ট ভেরিফাই করতে হবে, তার জন্য ড্যাশবোর্ড থেকে “Confirm Email” লিঙ্কে ক্লিক করুন।
Honeygain Confirm Mail

  • এখন আপনার ইমেইলে Confirmation মেইল যাবে, সেটি ওপেন করে “Verify Email” ক্লিক করলে আপনার একাউন্ট ভেরিফাই হয়ে যাবে।
Honeygain Verify Mail
  • এরপর আপনার সামনে Honeygain অ্যাপ্লিকেশানটি ডাউনলোডের একটি পপ-আপ উইন্ডো আসবে সেখান থেকে অথবা ড্যাশবোর্ড থেকে আপনার ডিভাইস অনুযায়ী অ্যাপ্লিকেশানটি ডাউনলোড করে ইনস্টল করে নিন।
Honeygain App Install
  • তারপর Honeygain অ্যপ্লিকেশনে আপনার ইমেইল, পাসওয়ার্ড দিয়ে  “Sign in” এ ক্লিক করে আপনার একাউন্টে লগ ইন করুন।

বিঃ দ্রঃ Honeygain এ  Wi-Fi এবং মোবাইল ডেটা ব্যবহার করে আয় করা যায়, তাই আপনি আপনার একাধিক ডেস্কটপে এবং একাধিক মোবাইল ডিভাইস সংযোগ করে আপনার আয় বৃদ্ধি করতে পারেন।

কিভাবে উইথড্র করবেন?

আপনার একাউন্টে ২০ ডলার জমা হলে তবেই  Payout অপশনটি পাবেন। সেখানে ক্লিক করলে পেমেন্ট মেথড হিসেবে Pyapal এবং Bitcoin নামে ২ টি অপশন পাবেন। 
এখন আপনি যে পদ্ধতিতে পেমেন্ট নিতে চান সেটি সিলেক্ট করে পেমেন্ট এড্রেসটি দিন। তারপর আপনার ইমেইলে একটি OTP যাবে, সেটি দিয়ে উইথড্র কনফার্ম করে নিন।
আর আপনার উইথড্র রিকোয়েস্টের মাত্র ২ দিন এর মধ্যে আপনার একাউন্টে ব্যালেন্স জমা হয়ে যাবে।
 

Honeygain এর পেমেন্ট প্রুফঃ

Honeygain payment Proof, Honeygain earn money

আয় বৃদ্ধির টিপসঃ

আয় বৃদ্ধির জন্য এক একাউন্ট একাধিক ডিভাইসে ব্যবহার করলে ভালো হয়। আপনি একাউন্ট খোলার পরে সেইম একাউন্ট দিয়ে যদি ৪-৫ টি ফোন বা কম্পিউটারে অ্যাপ ইন্সটল করে রাখেন তাহলে প্রতিটি ডিভাইস থেকে আপনার ইনকাম হবে। 

আপনি একটি একাউন্টে মোট ৬ টি ডিভাইস কানেক্ট করতে পারবেন । তবে শর্ত হচ্ছে এক নেটওয়ার্কে ৩ টির বেশি ডিভাইস ব্যবহার করতে পারবেন না।

এছাড়া প্রতিদিন ড্যাশবোর্ড চেক করে ফ্রীতে কিছু ক্রেডিট পাবেন। এর জন্যে আপনাকে অ্যাপ আইকনে ক্লিক করে ড্যাশবোর্ডে যেতে হবে, সেখানে Transactions History তে ক্লিক করলে  Try Your Luck নামে একটি অপশন পাবেন, সেখানে ক্লিক করলে ২০-১০০০০ ক্রেডিট পর্যন্ত পাবেন।

বন্ধুদের রেফার করেও আপনার আয় বৃদ্ধি করতে পারবেন। অথ্যাৎ তাদের আয়ের ১০% আপনি পাবেন।