ইন্টারনেট থেকে আয়ের একটি মাধ্যম হলো Data Entry। Data Entry হচ্ছে কোন তথ্য টাইপ করা বা লেখা, অর্থাৎ কোন দেওয়া তথ্য দেখে দেখে টাইপ করে দেওয়া। 

অনলাইনে কয়েক প্রকার ডাটা এন্ট্রির কাজ রয়েছে যেমন ডকুমেন্ট টাইপ, ইমেইল টাইপ, কপি-পেস্ট, পিডিএফ ডাটা টাইপ, ইমেজ ডাটা টাইপ, ক্যাপচা এন্ট্রি ইত্যাদি। এ সকল কাজের মধ্যে আজ আমরা ক্যাপচা (Captcha) এন্ট্রি করে আয় করা যায় এমন একটি সাইট নিয়ে আলোচনা করব।
ডাটা এন্ট্রি বা ক্যাপচা এন্ট্রি তেমন কোন কঠিন কাজ নয়, কাজটি করতে আপনার পূর্বের কোন অভিজ্ঞতার প্রয়োজন নেই, শুধু মাত্র ইচ্ছা, একটি কম্পিউপার অথবা স্মার্ট ফোন থাকলেই আপনি এই কাজ করে আয় করতে পারবেন। যারা যত ভালো টাইপ করতে পারেন তারা এখান থেকে তত ভালো আয় করতে পারবেন।
 
2captcha

 

Captcha কী?

Captcah একটি নিরাপত্তা টুল যা প্রকৃত ব্যাবহারকারী এবং অটোমেটেড ব্যাবহারকারী বা রোবট এর মধ্যে পার্থক্য নির্নয়ে ব্যবহৃত হয়। আমরা অনেকসময় কোন সাইটে রেজিস্ট্রেশন করতে গেলে কিছু অক্ষর বা নাম্বার থাকে যেটি দেখে দেখে পাশের দেওয়া বক্স এ লিখতে হয়, অথবা I,m Not Robot এ ক্লিক করলে কয়েকটি ছবি দেখায় যা থেকে ছবির উপরে বলা বস্তুটিতে মার্ক করতে বলা হয়, এগুলোই Captcha। এটি করার মাধ্যমে সাইট বুঝতে পারে যে, সাইটে মানুষ রেজিস্ট্রেশন করছে নাকি রোবট।
 

Captcha এন্ট্রি জব কি?

Captcha এন্ট্রি করে আয় করার নাম হলো ক্যাপচা এন্ট্রি জব। Captcha এন্ট্রি করে আয় করার অনেক সাইট থাকলেও সবচেয়ে জনপ্রিয় সাইটটির নাম 2Captcha. সাইটটিতে আপনি প্রতিদিন কিছু সময় কাজ করে ভালো পরিমাণ আয় করতে পারবেন। যেহেতু এখানে টাইম বা ক্যাপচা লিমিটেশান নাই সেহেতু আপনার অলস সময়ে যখন যতক্ষন ইচ্ছে কাজ করে আয় করার সুযোগ রয়েছে।

সাইটটিতে রেজিস্টেশান করতে এখানে অথবা নিচের ব্যানারে ক্লিক করুন...

2captcha

 

কিভাবে একাউন্ট করবেনঃ

১. সাইটটি ভিসিট ও একাউন্ট খুলতে এখানে ক্লিক করুন। 

2Captcha Data Entry Registration Form.
 
২. সাইটের হোম পেইজের ডান পাশে  Register বাটনে ক্লিক করে Register ফরমে আপনার ইমেইল, একটি কমপ্লেক্স পাসওয়ার্ড এবং ক্যাপচাটি পুরণ করে Rigister এ ক্লিক করুন
 
2Captcha Captcha Entry Job

 
৩. নতুন পেইজে I'M A WORKDER এ Next বাটনে ক্লিক করুন।

2Captcha Data Entry Job
 
৪. এবার আপনার মেইলে একটি রেজিস্টার কমপ্লিট লিঙ্ক যাবে, সে লিঙ্কে ক্লিক করে আপনার একাউন্ট রেজিস্টেশন কমপ্লিট করুন।

 

2Captcha সাইটে কিভাবে ক্যাপচা এন্ট্রি কাজ করবেনঃ

প্রথমে আপনার একাউন্টে লগ-ইন করুন। তারপর ড্যাশবোর্ডের উপরের দিকে  Start Work নামে একটি বাটন আছে সেখানে ক্লিক করুন। 
 
2Captcha Start Work

আপনি যাদি প্রথমবারের মত কাজ শুরু করেন তাহলে আপনাকে প্রথমে কিছু Captcha দেওয়া হবে, যেগুলো আপনাকে সঠিক ভাবে ক্যাপচা এন্ট্রির প্রশিক্ষণ বাবদ সম্পন্ন করতে হবে। 
তারপর পেইড ক্যাপচা পাবেন।
Captcha টাইপ করার জন্য নিচের ছবির মত লেখা দেখতে পাবেন যা টেক্সট বক্সে টাইপ করে Enter বাটনে প্রেস করতে হবে।

2Captcha - Online make Money
 
প্রতিটি ক্যাপচা এন্ড্রির জন্য ১৫ সেকন্ড সময় দেওয়া হয়, এই সময়ের মধ্যে আপনাকে ক্যাপচাটি সঠিক ভাবে টাইপ করতে হবে। যদিও ২-৩ সেকেন্ডের বেশি সময় লাগে না একটি ক্যাপচা এন্ট্রি করতে তবে একটু সময় নিয়ে হলেও নির্ভুল টাইপ করার চেষ্টা করবেন।

2Captcha Data এন্ট্রিতে আয়ের পরিমাণঃ 

সাইটে আপনি যতো কাজ করবেন সেই অনুযায়ী টাকা পাবেন। যাদের টাইপিং স্পিড ভালো তারা অন্যদের তুলনায় বেশি ইনকাম করতে পারবেন।  এখানে প্রতি ১০০০ রিক্যাপচা টাইপের জন্য আপনি পাবেন $১। 
 

2Captcha পেমেন্ট সিস্টেম:

2Captcha অ্যাকাউন্টে মিনিমাম $0.5 জমা হলেই আপনি WebMoney, Perfect Money,  Bitcoin, AdvCash, Uphold, AirTM এবং Payeer ইত্যাদির মাধ্যমে পেমেন্টের জন্য রিকোয়োস্ট করতে পারবেন।